আমার পাঞ্জাবী এ সভ্যতার ইতিহাস
- মঈন মুরসালিন ২৭-০৪-২০২৪

আমার পোষমানা নদী পায়ের পাতা ভেজাবে বলে
এগিয়ে আসে, শ্যাত শ্যাতে ভাঙা ঘাটের দেয়ালে
হেলান দিয়ে দাঁড়িয়ে থাকা রোদ- ক্লান্ত চোখে
আমাকে নিয়ে অংক কষে- সর্বনাশের ধারাপাত।

আমিও গুহামানব জেনে গেছি সভ্যতার আস্ফালন
রোদের কারিকুরিতে বানাতে পারি মোমের মিসাইল

আমার বন্ধুরা ঝড়ো বাতাসকে ভয় করলেও
ছুটে আসে আমার কাছে সহস্রাব্দের আলিঙ্গনে

আমার পোষমানা নদী আমাকে বোঝায়
তুমি এ সময়ে বড় বেমানান, আমি
স্মীত হাসি- আমার পাঞ্জাবী এ সভ্যতার ইতিহাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।